রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৪৭ পূর্বাহ্ন



Repoter Image

আজমিরীগঞ্জ প্রতিনিধি :>>

প্রকাশ ৩০/০৪/২০২৪ ১০:৫৭:২৮
আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ  নির্বাচন হবে সুষ্ঠু,অবাধ ও নিরপেক্ষ, জেলা প্রশাসক সুলতানা

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে  সকল প্রার্থীর জন্য আইন সমান থাকবে এবং কোন রকম অনিয়ম জালিয়াতির চেষ্টা করলে বরদাশত করা হবেনা। নির্বাচন হবে সুষ্ঠু,অবাধ ও নিরপেক্ষ।নির্বাচনে কোনো ধরনের বল প্রয়োগ-বিশৃঙ্খলা-অনিয়ম এবং জালিয়াতি করার চেষ্টা করলে এসব কিছু বরদাশত করা হবে না বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন হবিগঞ্জ জেলা প্রশাসক ও জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট জিলুফা সুলতানা। 

দেশের ৬ষ্ট উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে হবিগঞ্জের আজমিরীগঞ্জে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি উপরোক্ত বক্তব্য রাখেন। 

এ সময় তিনি আরও বলেন,আইন হাতে তুলে নিলে কাউকে ছাড় দেওয়া হবে না।সে দলীয় এবং নির্দলীয় নেতা সহকারে যতো বড় কিছুই হউকনা কেন। আমরা একটি দৃষ্টান্তমূলক নির্বাচন উপহার দিতে চাই। এজন্য সকল প্রার্থী ও তাদের সমর্থকদের সহযোগিতারও কোনো বিকল্প নেই।

জেলা প্রশাসক জিলুফা সুলতানা  (৩০এপ্রিল) মঙ্গলবার বিকাল প্রায় সাড়ে ৪টায় আজমিরীগঞ্জ শহীদ মিনার প্রাঙ্গনে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ উপলক্ষে আয়োজিত আইন শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।  জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় জেলা প্রশাসক আরো বলেন, উপজেলা পরিষদের নির্বাচন শান্তিপুর্ণ ভাবে অনুষ্ঠিত হওয়ার জন্য যা কিছু করা দরকার তা সবই করা হবে।

কেউ অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।আশাকরি সকলের সার্বিক সহযোগিতায় একটি শান্তিপূর্ণ,অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারবো।

জেলা নির্বাচন অফিস ও জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় কর্তৃক আয়োজিত এই মত বিনিময় সভায় জেলা নির্বাচন অফিসার ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ সাইদুর রহমান বলেন,প্রত্যক কেন্দ্রে যে পুলিং এজেন্ট ও প্রার্থীদের এজেন্ট আগের দিন দেখা করা যাবে না,ভোট কেন্দ্রে মোবাইল নিয়ে যেতে পারবে না,কেন্দ্রের ৪০০ গজের বাইরে থাকবেন, আরো নীতিমাল বিষয়ে আলোচনা করেন।অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোঃ আক্তার হোসেন (বিপিএম)বলেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে পুলিশ, র‌্যাব,বিজিবিসহ একাধিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ।

যদি কেউ নির্বাচনে অপ্রীতিকর ঘটনা ঘটায় তাহলে তাৎক্ষনিক তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।কোন ধরনের তদবির চলবেনা। 

পুলিশ সুপার আক্তার হোসেন (বিপিএম)আরো বলেন,ভোট হবে সুষ্ঠু এবং নিরপেক্ষ। কোন ভোটারকে কেউ কেন্দ্রে আসতে বাধা দিলে তাকে কঠোর হাতে দমন করবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ভোটের দিন পুরো উপজেলায় নিরাপত্তার চাঁদরে মোড়ানো থাকবে। ইতিমধ্যে আমাদের পুলিশের চৌকস দল ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা মাঠে কাজ শুরু করে দিয়েছেন। আপনারা সবাই ভোট কেন্দ্রে যাবেন এবং আপনাদের পছন্দের প্রার্থীকে ভোট দেবেন।

সুষ্ঠু ভোট প্রদানে কেউ বাধা দিলে সাথে সাথে আইশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানোর জন্য আহবান জানান তিনি।

এছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক পূর্বিতা চাকমা,অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল ইসলাম (প্রশাসন ও অর্থ), অতিরিক্ত পুলিশ সুপার(বানিয়াচং-আজমিরীগঞ্জ) সার্কেল)পলাশ রঞ্জন দে,আজমিরীগঞ্জ  উপজেলা নির্বাহী অফিসার জুয়েল ভৌমিক , সহকারি কমিশনার (ভূমি) মোঃ শফিকুল ইসলাম, আজমিরীগঞ্জ উপজেলা নিরবাচন কমিশনার সাইফুল ইসলাম, আজমিরীগঞ্জ থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ ডালিম আহমেদ, উক্ত অনুষ্ঠান পরিচালনা করেন আজমিরীগঞ্জ থানার ওসি তদন্ত গোলাম ফারুক।আজমিরীগঞ্জ উপজেলা নির্বাচন  নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জনপ্রতিদ্বন্দ্বী প্রার্থী, পুরুষ ভাইস চেয়ারম্যান ৭জন  ও মহিলা ভাইস চেয়ারম্যান ৩জন,প্রতিনিধিসহ নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত আগামী ৮মে (বুধবার)আজমিরীগঞ্জ  উপজেলায় অনুষ্ঠিত হবে ভোট গ্রহন।

বর্তমানে এই উপজেলায় নারী পুরুষ মিলিয়ে মোট ভোটার সংখ্যা হলো  ৯৪ হাজার ৪শত৮২ জন।

এর মধ্যে পুরুষ  ভোটার হলেন ৪৮হাজার ৭শত ৮২জন ও মহিলা ভোটার হলেন  ৪৭ হাজার ৩শত ২ জন।

এই উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৪৪ টি।

সিলেট আই নিউজ / এল টি

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ